ব্যবসায়ী ও চিত্রনায়ক অনন্ত জলিল তাবলীগ জামায়েতে অংশ নিতে নারায়াণগঞ্জে গেছেন। ফতুল্লার এনায়েত নগরের বাইতুল আকসা জামে মসজিদে ১৮ থেকে ২০ আগস্ট পর্যন্ত তাবলীগে রয়েছেন তিনি।
পাশাপাশি নিজের ফেসবুকেও ধর্মীয় নানান বিষয় প্রচার করছেন এ অভিনেতা। অনন্তের এ ধর্মের প্রতি আগ্রহ বিশ্ব মিডিয়াতে ছড়িয়ে পড়েছে। তবে নিন্দুকেরা তার এ ধর্মীয় প্রচার নিয়ে নানান সমালোচনা করছেন।
এতদিন চুপ থাকলেও নিজের ফেসবুকের মাধ্যমে এবার সমালোচনার জবাব দিলেন অনন্ত। অনন্ত বলেন বন্ধুগন আমি কোনো কিতাবের কমার্শিয়াল বিজ্ঞাপন করছিনা। ফাযায়েলে আমাল কিতাব পড়ার সময় ছবিটি তোলা হয়। যার কারণে কিতাবসহ আমার ছবিটি প্রকাশ পায়।
তিনি আরো বলেন, আমি কিতাব পড়ে জ্ঞান অর্জনের চেষ্টা চালিয়ে যাচ্ছি। আল্লাহতায়ালা ভালো জানেন কোনটা সঠিক আর কোনটা সঠিক না। সঠিক আমলের জন্য আল্লাহতায়ালার কাছে সবসময় দোয়া করতে থাকি।
অনন্ত বলেন, আপনাদের দোয়া এবং আল্লাহর রহমতে আমি যেন ইসলাম দাওয়াত ও তাবলীগে কাজ করতে সক্ষম হই। আজ মুন্তাখাব হাদীস পড়ছি, আল্লাহতায়ালা যেন আমাকে সঠিক জ্ঞান অর্জন করার তৌফিক দান করেন।
২০১৮ সালের পুরোটা ইসলাম প্রচারে ব্যবহার করবেন তিনি। অনন্ত জলিল অভিনীত সিনেমার মধ্যে রয়েছেন খোঁজ-দ্য সার্চ, হৃদয় ভাঙ্গা ঢেউ, দ্য স্পীড, মোস্ট ওয়েলকাম, নিঃস্বার্থ ভালোবাসা, মোস্ট ওয়েলকাম টু। খুব শিগগিরই ‘দ্য স্পাই’-অগ্রযাত্রার মহানায়ক নামে একটি সিনেমার কাজও শুরু করবেন অনন্ত।