বুধবার আমেরিকার জাতীয় গোয়েন্দা সংস্থার সদর দফতরের সামনে হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে তিন ব্যক্তি গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। এরইমধ্যে সামগ্রিক বিষয় সম্পর্কে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অবহিত করা হয়েছে।

বার্তা সংস্থা এপি জানিয়েছে, মেরিল্যান্ডে এনএসএ সদর দফতরের বাইরে গোলাগুলির ঘটনায় দ্রুত অ্যাকশনে যায় দায়িত্বরত পুলিশ সদস্যরা। এক পর্যায়ে সন্দেহভাজন হামলাকারীকে আটকে সক্ষম হয় তারা।
জাতীয় নিরাপত্তা সংস্থার (এনএসএ)-এর এক বিবৃতিতে বলা হয়েছে, স্থানীয় সময় বুধবার সকালে এনএসএ-র নিরাপত্তা যানের প্রবেশদ্বারে এ ঘটনা ঘটে। পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতায় পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে রয়েছে। সেখানে আর কোনও নিরাপত্তা হুমকি নেই।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় হোয়াইট হাউসের মুখপাত্র লিন্ডসে ওয়াল্টার্স বলেন, হামলায় ক্ষতিগ্রস্তদের জন্য আমাদের প্রার্থনা। এ ব্যাপারে পরে বিস্তারিত জানানো হবে।

যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (এফবিআই)-এ জানিয়েছে, ঘটনাস্থলে তাদের প্রতিনিধি পাঠানো হচ্ছে।

হেলিকপ্টার থেকে নেওয়া একটি টেলিভিশনের ফুটেজে দেখা গেছে, পুলিশ ও অগ্নিনির্বাপন দফতরের সদস্যরা ভবনের গাড়ি প্রবেশের ফটকটি সুরক্ষিত রাখতে কাজ করছেন। সেখানকার নিরাপত্তা জোরদার করা হয়েছে। ভারী অস্ত্রশস্ত্র নিয়ে দায়িত্ব পালন করছেন কর্মকর্তারা।

এনএসএ-র প্রবেশদ্বার সংলগ্ন রাস্তায় যান চলাচলে কড়াকড়ি আরোপ করা হয়েছে। এ পথে আসা গাড়িগুলোকে পথনির্দেশনা দিচ্ছেন কর্মকর্তারা।

এনবিসি নিউজ জানিয়েছে, ঘটনাস্থলে পাঠানো তাদের হেলিকপ্টার থেকে দেখা গেছে, মেঝেতে হ্যান্ডকাপ পরে বসে আছেন এক ব্যক্তি। তাকে ঘিরে রেখেছে পুলিশ সদস্যরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here