বয়স যত বাড়ছে, ততই ক্ষুরধার হয়ে উঠছেন ফিলিপ কুতিনহো। শুধু সতীর্থদের দিয়ে গোল করানোতেই নয়, গোল করতেও সমান পারদর্শী হয়ে উঠছেন লিভারপুলের ব্রাজিলিয়ান তারকা। এর সবশেষ নজির পাওয়া গেলো রাতে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে।
তার হ্যাটট্রিকে স্পার্তাক মস্কোকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে দ্য রেডসরা। দুর্দান্ত জয়ে লিগের নকআউট পর্বেও উঠে গেছে তারা।
এমন নান্দনিক পারফরম্যান্সের পর কুতিনহোকে বার্সেলোনার কেনার গুঞ্জনটি ফের মাথাচাড়া দিয়ে উঠেছে। স্প্যানিশ গণমাধ্যম মুন্ডো ডিপোর্টিভো জানাচ্ছে, গেলো আগস্টে লিভারপুল সেনসেশনকে দলে টানতে চেয়েছিল বার্সা। তবে ব্যাটে-বলে না হওয়ায় সেই যাত্রায় ব্যর্থ হয় ক্লাবটি।
এবার আর সুযোগ হাতছাড়া করতে চাচ্ছে না কাতালানরা। আগামী জানুয়ারিতেই সরগরম হয়ে উঠছে ইউরোপিয়ান ফুটবলের দলবদলের মার্কেট। ওই সময়ই তাকে দলে ভেড়াতে দেনদরবার চালিয়ে যাচ্ছে বার্সা কর্তৃপক্ষ।
লিভারপুলও কম যাচ্ছে না। ক্লাবটি সরাসরি জানিয়ে দিয়েছে, সোনার ডিম পাড়া রাজহাঁসকে কিনতে হলে তাদের নগদে ১২৮ মিলিয়ন ব্রিটিশ পাউন্ড দিতে হবে। তবু পিছু হটছে না বার্সা। দরকারে সেই অর্থেই কুতিনহোকে কেনার কথা বলছে তারা। তবে স্প্যানিশ ক্লাবটি চাচ্ছে, যত কম দামে কেনা যায় তাকে।
ইংলিশ ক্লাবটির সঙ্গে এখনো চুক্তিবদ্ধ কুতিনহো। ক্লাবটিও মন থেকে তাকে ছাড়তে চাচ্ছে না। তবে সেখানে নাকি মন বসছে না তার। একরকম এই প্লে-মেকারের পীড়াপীড়িতেই এরকম সিদ্ধান্ত নিয়েছে লিভারপুল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here