গান গাইতে গিয়ে স্টেজেই মারা যান ফরাসি গায়িকা বারবারা ওয়েলডেন। গত বুধবার মধ্যরাতে গাইতে আরম্ভ করার একটু পর তিনি অসুস্থ হয়ে পড়েন। কিছুক্ষণের মধ্যেই তিনি মৃত্যুর কোলে ঢোলে পড়েন। এছাড়া প্রত্যন্ত গ্রাম হওয়ায় তাকে ত্বরিৎ চিকিৎসা সেবা দেওয়াও সম্ভব হয়নি। তার মৃত্যুকে প্রাথমিকভাবে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ ধরে নিলেও বিষয়টি খতিয়ে দেখছে তদন্ত সংস্থা।

বারবারা ফ্রান্সের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রত্যন্ত গ্রাম গর্ডনের একটি চার্চে গানের উৎসবে যোগ দিতে গিয়েছিলেন। আর সেখানে ওই সময় আবহাওয়া ছিল বৈরী। তাই বৈরী আবহাওয়ার কারণে সেখানকার বৈদ্যুতিক সংযোগে কোনো গোলযোগ থেকে তার মৃত্যু হয়েছে কিনা, তা নিয়েও তদন্ত চলছে। তদন্ত সংস্থা তার ময়দাতদন্তের প্রতিবেদনের অপেক্ষায় রয়েছেন।

মাত্র ৩৫ বছর বয়সেই বারবারা গানের জগতে যথেষ্ঠ খ্যাঁতি অর্জন করেন। এ বছর প্রথম দিকে তার প্রথম গানের অ্যালবাম বের হয়। আর তার পুরস্কারের ঝুলিও একেবারে কম নয়। ইতিমধ্যে ‘ইয়াং ট্যালেন্ট অ্যাওয়ার্ড’ পেয়েছেন তিনি। তিনি সুরেলা মেলোডি ধাঁচের গানের জন্য পরিচিতি অর্জন করেন। শুধু গান নয়, বারবারা একজন ভালো মল্লযোদ্ধা, পিয়ানো এবং গিটারবাদকও বটে। পাশাপাশি কবিতা লেখার চর্চা ছিল তার। বিবিসি।