৩৮তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশের সব কার্যক্রম প্রায় শেষের পথে। চলতি মাসের শেষ সপ্তাহে তা প্রকাশ হবে বলে জানা গেছে বাংলাদেশ কর্ম কমিশন (পিএসসি) থেকে ।

এ বিষয়ে পিএসসি’র চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদ্দিক বলেন, ৩৮তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশের কার্যক্রম প্রায় শেষপর্যায়ে। আনুষ্ঠানিক কিছু প্রক্রিয়া সম্পন্ন করে তা প্রকাশের উদ্যোগ নেয়া হবে।‘চলতি মাসের শেষ সপ্তাহে ফল প্রকাশের সিদ্ধান্ত হয়েছে’ বলেও জানান তিনি।

৩৮তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নিতে তিন লাখ ৪৬ হাজার ৫৩২ প্রার্থী আবেদন করেন। গত ২৯ জানুয়ারি এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রিলিমিনারি পরীক্ষা দেশের প্রায় চারশটি কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

পিএসসি সূত্রে জানা গেছে, ৩৮তম বিসিএসে প্রশাসনে ৩০০টি, পুলিশে ১০০টি এবং পররাষ্ট্রে ১৭টি সাধারণ ক্যাডারে মোট ৫২০টি, কারিগরি ও পেশাগত ক্যাডারে ৫৪৯টি এবং শিক্ষা ক্যাডারে (সরকারি সাধারণ কলেজ ও সরকারি শিক্ষক প্রশিক্ষণ কলেজ) মোট ৯৫৫টি পদ রয়েছে।

প্রিলিমিনারি পরীক্ষার মাধ্যমে বিভিন্ন বিষয়ে প্রায় ১৫ হাজার পরীক্ষার্থীকে উত্তীর্ণ হিসেবে ফলাফল প্রকাশ করা হবে। ৩৮তম বিসিএস লিখিত পরীক্ষার সিলেবাসে বাংলাদেশ বিষয়াবলিতে ৫০ নম্বরের মুক্তিযুদ্ধের ইতিহাস অন্তর্ভুক্ত করা হয়েছে। লিখিত পরীক্ষা বাংলা ও ইংরেজিতে প্রশ্ন করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here