অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে নামিবিয়াকে হারিয়ে উড়ন্ত সূচনা করেছে বাংলাদেশ। শনিবার লিঙ্কনে লাল-সবুজ প্রতিনিধিরা জিতেছে ৮৭ রানে।

বৃষ্টির বাঁধায় ২০ ওভারে নেমে আসা ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। অধিনায়ক সাইফ হাসানের ৪৮ বলে ৩ চার ও ৫ ছয়ে ৮৪ রানের বিধ্বংসী ব্যাটিংয়ে ভর করে লাল-সবুজরা করে ৪ উইকেটে ১৯০ রান। জবাব দিতে নেমে নামিবিয়া নির্ধারিত ওভার শেষে থামে ৬ উইকেট হারিয়ে ১০৬ রানে। তাতে ৮৭ রানে জিতে বিশ্বকাপের শুরুটা দুর্দান্তই হল সাইফ হাসানদের।

আগে ব্যাট করতে নেমে পিনাক ঘোষ ও মোহাম্মদ নাইমের ব্যাটে ভর করে ৪ ওভারে ৩৩ রানের দারুণ শুরু পাই বাংলাদেশ। এরপরই ১৭ বলে ২৬ রান করে আউট হন পিনাক। তবে একপ্রান্ত আগলে রেখে অধিনায়ক সাইফ হাসানকে নিয়ে প্রতিপক্ষ বোলারদের শাসন করতে থাকেন নাইম।

দ্বিতীয় উইকেট ঝড়ো গতিতে রান তুলছিলেন নাইম-সাইফ। তারা যোগ করেন ৬৩ বলে ৯৭ রান। এর কিছুক্ষণ পরই ৪৩ বলে ৮ চার ও ১ ছয়ে ৬০ রানে ফিরে যান নাইম। কিন্তু অন্য প্রান্তে চলছিল সাইফ ঝড়। দলকে নিরাপদ স্থানে পৌঁছে দিতে জুনিয়র টাইগার অধিনায়ক খেলেন ৪৮ বলে ৩ চার ৫ ছয়ে ৮৪ রানের দুর্দান্ত ইনিংস।

নামিবিয়ার হয়ে ১টি করে উইকেট নেন বার্গার, নেইল, শিকোংগো, ফৌসি ও লোটারিং।

ব্যাটিংয়ের পর বল হাতেও শুরু থেকেই ছন্দে ছিলেন বাংলাদেশের যুবারা। ১২ রানের মধ্যে নাবিবিয়ার ৪ উইকেট তুলে নেন হাসান মাহমুদ ও কাজী অনিক। সে সময়ই জয়ের পথে অনেকটাই এগিয়ে যায় লাল-সবুজ প্রতিনিধিরা। তবে পঞ্চম উইকেটে কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেছিলেন নাবিবিয়ার লোফটাইন ইটন ও ভ্যান উইক। ৫৭ বলে এ জুটি করে ৬৯ রান। কিন্তু তাদেরকে আর বেশিদূর এগুতে দেননি তৌহিদ হৃদয়। ৮১ রানের মাথায় লোফটাইন ইটনকে (২৪) বোল্ড করেন তিনি। শেষ দিকে ভ্যান উইককে (৫৫) বোল্ড করে সাজঘরে পথ দেখান হাসান মাহমুদ। তাতেই বিশ্বকাপের শুরুটা জয়ের আনন্দে মেতে ওঠে জুনিয়র টাইগাররা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here