চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজ সিরিজ ৪-১ এ জিতে নিয়েছে অস্ট্রেলিয়া। ফুরফুরে মেজাজে থেকে ঘরের মাটিতে ১৪ জানুয়ারি থেকে ওয়ানডে ম্যাচে নামবে স্টিভেন স্মিথের দল। চলতি মাসের শুরুতেই গ্লেন ম্যাক্সওয়েলকে বাদ দিয়ে ১৪ সদস্যের ওয়ানডে দল ঘোষণা করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। তবে সিরিজ শুরু হবার আগে ক্রিকেট বিশ্বকে চমকে দিয়েছেন দেশটির নির্বাচকরা।

এবার দেশটির টি-টোয়েন্টি দলের সাবেক অধিনায়ক ক্যামেরন হোয়াইটকে দলে ভেড়ানো হয়েছে। এতে ইংলিশদের বিপক্ষে মোট ১৫ সদস্যের দল গঠন করা হলো।
প্রধান নির্বাচক ট্রেভর হনসের মতে, দলের মিডলওয়ার্ডারের হাল হোয়াইটের থেকে আপাতত ভালো করে কেউ ধরতে পারবেনা।
অস্ট্রেলিয়ার হয়ে ২০০৫ সালে ওয়ানডে অভিষেক হয় ডান-হাতি এ ব্যাটসম্যানের। সবশেষ ২০১৫ সালের জানুয়ারিতে ইংল্যান্ডের সঙ্গে খেলেছিলেন তিনি।
ক্যারিয়ারে ৮৮ ম্যাচে ৩৪.৫২ গড়ে ২ হাজার ৩৭ রান আছে এ মিডলওয়ার্ডার ব্যাটসম্যানের। তবে মূলত টি-টোয়েন্টি স্পেশালিস্ট হিসেবেই খ্যাতি ছড়িয়েছিলেন ৩৪ বছর বয়সী এ তারকা। তাই অজিদের হয়ে সংক্ষিপ্ত সংস্করণের অধিনায়কত্বও করেছিলেন তিনি।
এদিকে ম্যাক্সওয়েলের বদলে দলের সুযোগ পেয়েছিলেন ক্রিস লিন। আর নতুন মুখ হিসেবে ডাক পেয়েছেন পেসার জাই রিচার্ডসন ও অ্যান্ড্রু টাই। এছাড়া মিশেল স্টার্ক, জশ হ্যাজলউড ও প্যাট কামিংস ফিরেছেন দলে।
১৪ জানুয়ারি পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটি শুরু মেলবোর্নে।
স্কোয়াড:
স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, প্যাট কামিন্স, ক্যামেরন হোয়াইট, অ্যারন ফিঞ্চ, ট্রাভিস হেড, ক্রিস লিন, মিচেল মার্শ, টিম পেইন, জাই রিচার্ডসন, মিচেল স্টার্ক, মারকাস স্টইনিস, জশ হ্যাজলউড, অ্যান্ড্রু টাই ও অ্যাডাম জাম্পা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here