শিগগিরই আরও একটি নতুন শাখা চালু করছে খলিল বিরানী হাউস। আগামী ১ ফেব্রুয়ারী এটি উদ্বোধন করা হবে বলে জানালেন প্রতিষ্ঠানটির মালিক খলিলুর রহমান। স্টারলিং এভিনিউর খুব কাছে ২০৬২ ম্যাগ্র এভিনিউতে নতুন এই শাখাটি খোলা হবে। আগের দোকানের চেয়ে ৩ গুন বড় নতুন শাখাটি নাম করন করা হতে পারে খলিল বিরানী ফিউসন। দৃষ্টি নন্দন অন্দরসজ্জা, বেশ কয়েকটি নতুন মেন্যু এতে সংযোজন করা হচ্ছে। নিউইয়র্কের ব্রঙ্কসে প্রথম শাখা খোলার অল্প দিনের মাথায় ঈর্ষনীয় জনপ্রিয়তা পায় খলিল বিরানী হাউস। চারিদিকে তাদের খাবারের নাম ছড়িয়ে পড়ে। গত ২১ জুলাই ব্যাপক প্রচার প্রচারনার মধ্য দিয়ে যাত্রা শুরু করার মাত্র ৬ মাসের মধ্যে জমজমাট ওঠে এই ব্যবসা প্রতিষ্ঠান।
দ্বিতীয় শাখা খোলা নিয়ে খলিল বিরানী হাউসের মালিক মোঃ খলিলুর রহমান প্রবাস নিউজ ডককমকে জানান, মূলত এখানে কাষ্টামারের চাহিদা বেশী। জায়গা দিতে পারছিলাম না। জায়গার অভাবে কাষ্টমার ফেরৎ যাচ্ছে। তিনি বলেন, নতুন শাখায় আরও ভ্যারাইটি খাবার থাকবে। আমেরিকান সান্ডইউজ, বার্গার, বাংলাদেশী স্বাদে চায়নিজ, ইতালিয়ান পাসতাসহ বেশ কিছু নতুন মেন্যু সংযোজন করা হচ্ছে। নতুন প্রজন্মের কথা ভেবেই এসব খাবারের আয়োজন। আমাদের নতুন প্রজন্ম মাছ, ভাত খেয়ে ইউজ টু না। বার্গার, স্যান্ডইউজ তাদের বেশী পছন্দ। ওদের জন্য হালাল আমেরিকান খাবার পাওয়া যায়না। এটা সহজলভ্য করার জন্যই এসব খাবার সংযোজন করতে হচ্ছে। শাখা আলাদা হলেও খলিল বিরানী হাউসের বাবুর্জিই এসব খাবার রান্না করবেন বলে নিশ্চিত করেন এর মালিক ও প্রধান শেফ মোঃ খলিলুর রহমান। অর্থাৎ নতুন শাখাতে যে খাবার পাওয়া যাবে তার স্বাদ, দাম ও পরিমান অভিন্ন থাকছে। খলিলুর রহমান বলেন, আমরা কাষ্টমারদের অনেক অনেক প্রশংসা পাচ্ছি। খাবারের মান বা দাম নিয়ে তাদের তেমন কোন গুরুত্বর অভিযোগ নেই। তবে ছোটখাটো যে অভিযোগ বা পরামর্শ পাচ্ছি তা আমলে নিয়ে নতুন শাখা এবং বর্তমান শাখার সার্বিক মান আরও বাড়াবার অঙ্গীকার ব্যক্ত করছি।
উল্লেখ্য, খলিল বিরানী হাউসে ১৭ থেকে ১৮ রকমের বিরানী রান্না হয়। তবে ৭/৮ পদ বাদে বাকিগুলো রান্না করা থাকেনা। অগ্রিম অর্ডার দিলে তা করে দেয়া হয়। এর মধ্যে গতানুগতিক ধারার বিরানীর বাইরে পাওয়া যায় স্পেশাল ল্যাম্ব বিরানী, ফিশ বিরানী, শ্রিম্প ইউথ ভেজিটেবল বিরানী, চিলি চিকেন বিরানী, টিককা বিরানী, স্পেশাল স্পাইসি বিফ তেহারী, স্পেশাল গোট ও চিকেন বিরানী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here