নিউইয়র্ক মহানগর আওয়ামীলীগের কার্যকরী পরিষদে ব্যাপক রদবদল হয়েছে। সভাপতিসহ বেশকিছু গুরুত্বপূর্ন পদে পরিবর্তন আনা হয়েছে। প্রায় ১১ মাস ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করার পর পুর্নাঙ্গ সভাপতির দায়িত্ব পেয়েছেন জাকারিয়া চৌধুরী। সহ সভাপতি হিসেবে এসেছে নতুন মুখ। নিউইয়র্ক বাংলাদেশী কম্যুউনিটির প্রতিষ্ঠিত ব্যবসায়ী আব্দুল কাদের মিয়া ও আইনজীবি মোর্শেদা জামানকে সহ সভাপতি করা হয়েছে। এছাড়া আবুল হোসেনও সহ সভাপতি হিসেবে পদেন্নোতি পেয়েছেন।
২০ নভেম্বর সোমবার সন্ধ্যা ৭টায় টক অফ দি টাউন রেষ্টুরেন্টে নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ এর কার্যকরী পরিষদের এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মতিক্রমে পুনর্গঠিত নতুন কমিটির অনুমোদন দেয়া হয়।
সভাশেষে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সভাপতি সাকুর খান মাখন মিশিগানে চলে যাওয়ার প্রেক্ষিতে তার স্থলে আবুল হোসেনকে সহ সভাপতি পদে পদায়ন করা হয়। খন্দকার হাবীবউল্লা বাহার যুক্তরাষ্ট্র যুবলীগে অন্তর্ভূক্ত হওয়ার প্রেক্ষিতে তার জায়গায় মোর্শেদা জামানকে সহ সভাপতি পদে পদায়ন করা হয়। হুমায়ুন কবির বাংলাদেশে চলে যাওয়ায় তার স্থানে আব্দুল কাদের মিঞাকে সহ সভাপতি করা হয়। দলীয় কার্যক্রমে সম্পূর্ণ অনুপস্থিত থাকায় সহ সভাপতি রফিকুর রহমান এর স্থলে মোহাম্মদ এম. উদ্দিন (আলমগীর) কে সহ সভাপতি পদে পদায়ন করা হয়। দলীয় কার্যক্রমে সম্পূর্ণ অনুপস্থিত থাকায় যুগ্ম সম্পাদক আইয়ুব আলীর স্থলে শিমুল হাসানকে যুগ্ম সম্পাদকে পদ দেয়া হয়। মুল ধারার রাজনীতিক ও দলীয় কর্মকান্ডে সক্রিয় ভূমিকা রাখায় খায়রুল ইসলাম খোকন ও সুব্রত তালুকদারকে যুগ্ম সম্পাদক হিসেবে পদায়ন করা হয়। সাংগঠনিক সম্পাদক শিমুল হাসানের স্থলে মোঃ নান্টু মিয়া, মোঃ মাহফুজুল হক হায়দার ও মোঃ সুমন মাহমুদকে সাংগঠনিক সম্পাদকে পদায়ন করা হয়। এছাড়া শূণ্য পদে রাজ চৌধুরীকে অর্থ ও গবেষনা সম্পাদক, রাজিব খানকে বন ও পরিবেশ সম্পাদক, রানা আহম্মদকে আইন সম্পাদক পদে পদায়ন করা হয়। কার্যকরী সদস্য হিসেবে আব্দুল কুদ্দুস টিটু, শওকত হোসেন খান, নাজিমউদ্দিন, আরবাব সিমন, রায়হানুর রহমান, ইয়াসির শারাফত তুহিন, যুবায়ের আল হাসান, রায়হান কবির বনী, উজ্জল মাহমুদ, রবিউল হোসেন রুবেল, মোসা আহম্মেদ, মোঃ রুহুল আমিন, মোঃ রুহুল আমিন, মোঃ নূরুল আমিন, অমিত হাসান সাজু, মোঃ ফয়সাল আহমেদ রুবেল, সোহাগ চৌধুরী, মোঃ আবদুল হক, মোঃ হাবিব, হারুন মান্নান, লোটাস ধর, মোঃ জিয়উল হক, মোহাম্মদ ওমর ফারুক, এম. ফয়সাল আহমেদ ও মোহাম্মদ সাজ্জাদ।
সভায় দীর্ঘ্ ১১ মাস বাংলাদেশে অবস্থানরত সভাপতি কমান্ডার নূর নবী কর্তৃক কার্যকরী পরিষদকে পাশ কাটিয়ে অবৈধ ভাবে দলে পদোন্নতি ও সংযোজনের নামে দলকে দ্বিধাবিভক্ত করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।
এছাড়া মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষ্যে সহ সভাপতি মাসুদ হোসেন সিরাজীকে আহ্বায়ক, সহ সভাপতি মোর্শেদা জামানকে প্রধান সমন্বয়কারী ও যুগ্ম সম্পাদক শিমুল হাসান কে সদস্য সচিব করে বিজয় দিবস উদযাপন কমিটি ঘোষনা করা হয়।
উল্লেখ্য, জাকারিয়া চৌধুরীকে সভাপতি হিসেবে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ স্বীকৃতি দিয়েছে বলে দাবি করেছে নবগঠিত কমিটি। অন্যদিকে বাংলাদেশে অবস্থানরত কমান্ডার নূর নবী উল্লেখিত কমিটিকে অবৈধ বলে ঘোষনা করে এতে বিভ্রান্ত না হতে নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here