স্বপ্নের মতো গেলো বছরটি কাটিয়েছে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। এক মৌসুমে পাঁচটি শিরোপা ঘরে তুলেছে তারা। কিন্তু চলতি মৌসুমে একেবারেই মুদ্রার উল্টা পিঠ। চলতি মৌসুমে লা লিগায় বলতে গেলে শিরোপার বাইরে চলে গেছে তারা।

উয়েফার সেরা একাদশে রিয়ালের জয়জয়কার

তারপরও গত বছরের অভূতপূর্ব সাফল্যের জন্য উয়েফার সেরা একাদশে লস ব্লাঙ্কোস তারকাদের জয়জয়কার।
ইউরোপিয়ান ফুটবলের অফিসিয়াল ওয়েবসাইট ‘উয়েফা ডট কম’ তাদের ওয়েবসাইটে পাঠকদের ভোটের জন্য দলগত পারফরমেন্সের ওপর ভিত্তি করে ৫০জন খেলোয়াড়ের তালিকা প্রকাশ করে। ভোটের জন্য ২২ নভেম্বর থেকে ১০ জানুয়ারি পর্যন্ত সময় ছিল।
এই ৫০টি নামের মধ্যে ছিল ৫ জন গোলরক্ষক, ১৫ জন করে ডিফেন্ডার, মিডফিল্ডার আর স্ট্রাইকারের নাম। অবশেষে পাঠকদের ভোট দেয়ার সময়ের একদিন পর নির্বাচিত তালিকা প্রকাশ করেছে উয়েফা।
পাঠকদের ভোটে ২০১৭ সালের নির্বাচিত সেরা একাদশে দেখা যাচ্ছে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের জয়জয়কার। সর্বোচ্চ পাঁচজন রয়েছেন রিয়ালের, সিরিআর জুভেন্টাস থেকে দুইজন। বাকি চারজন ভিন্ন ক্লাবের। তাদের মধ্যে রয়েছে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা, ফরাসি ক্লাব পিএসজি, ইংলিশ প্রিমিয়ার লিগ থেকে ম্যানসিটি ও চেলসি।

পাঠকদের ভোটে নির্বাচিত উয়েফা সেরা একাদশ
সার্জিও রামোস, মার্সেলো, ক্রুস, লুকা মড্রিচ, ক্রিশ্চিয়ানো রোনালদো(রিয়াল মাদ্রিদ), লিওনেল মেসি(বার্সেলোনা), ডি ব্রুইন(ম্যানসিটি), হ্যাজার্ড(চেলসি), বুফন ও কিয়েল্লিনি(জুভেন্টাস), দানি আলভেজ(পিএসজি)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here