পাপুয়া নিউগিনির জাতীয় দলের কোচ হিসেবে দেখা যাবে সাবেক অস্টেলিয়ান পেসার জেসন গিলেস্পি। ইয়র্কশায়ারের কোচ গিলেস্পিকে জাতীয় দলের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে পাপুয়া নিউ গিনি।

২০১৯ সালের বিশ্বকাপ বাছাই পর্বকে সামনে রেখে তারা গিলেস্পিকে নিয়োগ দিয়েছে বলে নিশ্চিত করেছেন ক্রিকেট পাপুয়া নিউ গিনির প্রধান নির্বাহী গ্রেগ ক্যাম্পবেল। একই সাথে দলটির সাবেক পরামর্শক দিপক প্যাটেলের স্থলাভিষিক্ত করা হয়েছে গিলেস্পিকে।

সম্প্রতি অস্ট্রেলিয়া ‘এ’ দলের কোচ হিসেবে নিয়োগ পেয়েছিলেন গিলেস্পি। কিন্তু বেতন সংক্রান্ত সমস্যা কারণে নিয়ে দলটির দক্ষিণ আফ্রিকা সফর বাতিল হয়ে যাওয়ায় ৪২ বছর বয়সী এই পেসার সিদ্ধান্ত নেন সংক্ষিপ্ত সময়ে জন্য পিএনজির সাথে কাজ করার সুযোগটি কাজে লাগানোর। পিএনজি সম্পর্কে বেশ কিছু ভালো বিষয় জানার পরই দলটির প্রতি আগ্রহী হয়েছেন গিলেস্পি।

এক সাক্ষাৎকারে গিলেস্পি বলেছেন, ‘নতুন দায়িত্ব নিয়ে আমি বেশ আগ্রহী। ভিন্ন একটি দেশের ভিন্ন একটি দলের ক্রিকেটীয় অভিজ্ঞতা সম্পর্কে আমি জানতে পারব। এটা আমার অভিজ্ঞতা ও শিক্ষাকে সমৃদ্ধ করবে। আশা করছি, ভবিষ্যতে এই অভিজ্ঞতা কাজে আসবে। নতুন দলটির খেলোয়াড়দের সাথে কাজ করতে আমি মুখিয়ে আছি।