শিক্ষিকা হিসেবে সিনেমায় বহুবার অভিনয় করলেও এবার কোনো নাটক বা সিনেমাতে নয়, বাস্তবেই শিক্ষকতায় নিযুক্ত হচ্ছেন ঢাকাই চলচ্চিত্রের এক সময়ের পর্দা কাঁপানো অভিনেত্রী পূর্ণিমা। টেলিভিশন ও চলচ্চিত্রে ভালো অভিনয় শিল্পী তৈরি করার প্রয়াসে নির্মাতা জাকির হোসেন রাজুর নেতৃত্বে বেসরকারী বিশ্ববিদ্যালয় ‘গ্রীন ইউনিভার্সিটি’-র অধীনে শুরু হতে যাচ্ছে অভিনয় বিষয়ক ‘সার্টিফিকেট কোর্স’। এতে শিক্ষক হিসেবে যোগ দিচ্ছেন অভিনেত্রী পূর্ণিমা।

এ বিষয়ে পূর্ণিমা বলেন, ‘জাকির হোসেন রাজু পরিচালিত ‘‘এ জীবন তোমার আমার’’-এর শুটিং চলাকালীন আমি নবম শ্রেণিতে পড়তাম। তখন অভিনয়ের কিছুই জানতাম না। এ কারণে আমাকে অনেক কষ্ট ও পরিশ্রম করতে হয়েছে। তখন এরকম শর্ট কোর্সের কোনো ব্যবস্থা ছিল না। থাকলে হয়তো অভিনয়ে আরও ভালো করতে পারতাম।’
তিনি আরো বলেন, ‘বিষয়টি ভাবতেই ভালো লাগছে। প্রথমেই এ রকম একটি উদ্যোগের জন্য জাকির হোসেন রাজু স্যারকে আন্তরিক ধন্যবাদ জানাই। আমি চাই এই কোর্সের মাধ্যমে দেশে আরো গুণী শিল্পী বেরিয়ে আসবে, যেদিন ভাল অভিনেতা-অভিনেত্রী বের হয়ে আসবে সেদিন এই প্রয়াস সার্থকতা পাবে।’

শিগগিরই এ শর্ট কোর্স কার্যক্রম শুরু হবে বলে জানা গেছে। এ লক্ষ্যে গতকাল বিকেলে রাজধানীর শেওড়াপাড়ায় অবস্থিত গ্রীন ইউনিভার্সিটি ক্যাম্পাসে এক সংবাদ সম্মেলন ও সমঝোতা চুক্তি সাক্ষরিত হয়। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অভিনেতা-নির্মাতা গাজী রাকায়েত, অভিনেত্রী মনিরা মিঠু, চলচ্চিত্র পরিচালক জাকির হোসেন রাজু, নাট্যকার আনন জামান, বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. মোঃ গোলাম সামদানী ফকির।
পূর্ণিমার পাশাপাশি চিত্রনায়ক ফেরদৌস, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক আনন জামান, অভিনেতা জয়ন্ত চট্টোপাধ্যায়, নির্দেশক ও অভিনেতা গাজী রাকায়েত বিভিন্ন বিষয়ে ক্লাস নেবেন।