ত্রিদেশীয় সিরিজ ও শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজের জন্য গেলো বছরের ডিসেম্বরের শেষ দিকে ৩২ জন ক্রিকেটার নিয়ে জাতীয় দলের ক্যাম্প শুরু হয়। ত্রিদেশীয় সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এতে দীর্ঘদিন পর বাদ পড়েন সৌম্য সরকার।

অন্যদিকে গেলো সপ্তাহে অনুশীলনের সময় বাঁ হাতের আঙুলে চোট পান দলের আরেক ওপেনার ইমরুল কায়েস। আর তাই ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে খেলতে পারছেন না ইমরুল। আজ রোববার ম্যাচের আগের সংবাদ সম্মেলনে এমনটি নিশ্চিত করেন দলের টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

তিনি বলেন, যেহেতু ইমরুল ইনজুরিতে, তাই আমরা তাকে প্রথম ম্যাচের জন্য বিবেচনা করছি না। ১৬ সদস্যের দল থেকে আমরা ১৫ সদস্য নিয়েই ম্যাচ পরিকল্পনা করছি।
এ অবস্থায় প্রশ্ন উঠেছে দলের নিয়মিত ওপেনার তামিম ইকবালের সঙ্গে ক্রিজে কে নামবেন?
প্রায় তিন বছর পর দলে সুযোগ হয়েছে ওপেনার এনামুল হক বিজয়ের। ২০১৫ বিশ্বকাপে গ্রুপ পর্বে স্কটল্যান্ডের বিপক্ষে খেলার সময় ফিল্ডিং করতে গিয়ে ডান কাঁধে আঘাত পান এ তারকা ব্যাটসম্যান।
নিউজিল্যান্ডের মাটিতে ওই ম্যাচের পর আন্তর্জাতিক ম্যাচে আর মাঠে নামতে না পারলেও ঘরোয়া ক্রিকেটে দ্যুতি ছড়িয়েছেন এনামুল। জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) সব শেষ মৌসুমে তুলে নিয়েছেন দুটি ডাবল সেঞ্চুরি। পাশাপাশি বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ও বাংলাদেশ ‘এ’ দলের হয়েও চমৎকার পারফরম্যান্স করেছেন তিনি।
সব ঠিক থাকলে কাল সোমবার ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে তামিমের সঙ্গে এনামুলকে মাঠে দেখা যাবার সম্ভাবনাই বেশি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here