আসন্ন ত্রিদেশীয় সিরিজের প্রস্তুতি হিসেবে জিম্বাবুয়ে ও বিসিবি একাদশের ম্যাচকে ঘিরে দেখা দিয়েছিল অনিশ্চয়তা। শনিবার বিকেএসপিতে হওয়ার কথা ছিল ম্যাচটি। বৃহস্পতিবার জানা গেলো, ম্যাচটি হচ্ছেই না। কারণ যথাসময়ে জিম্বাবুয়ের খেলোয়াড়রা বাংলাদেশে আসতে পারছে না।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের দেয়া তথ্যানুযায়ী ত্রিদেশীয় সিরিজে অংশ নিতে জিম্বাবুয়ের বাংলাদেশে আসার প্রথম তারিখটি ছিল বুধবার (১০ জানুয়ারি)। কিন্তু তা পিছিয়ে বিসিবি জানায় দিন তারিখ বদলে বৃহস্পতিবার (১১ জানুয়ারি) রাত ১১ টায় দলটি ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবে। সেই দিন তারিখও বদলে গেল! বৃহস্পতিবার নয়, শুক্রবার (১২ জানুয়ারি) বিকেল ৫টায় গ্রায়েম ক্রেমাররা ঢাকায় আসার কথা জানালো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাকিদেরও চলে আসার কথা শুক্রবার সন্ধ্যা ও রাত মিলিয়ে।
এ ব্যাপারে বিসিবির সিনিয়র মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম জানিয়েছেন, জিম্বাবুয়ের ক্রিকেটাররা ঢাকায় আসবেন শুক্রবার। তাও সবাই নয়, আসছে বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে। পাঁচ জনের প্রথম দল আসবে এদিন বিকেল পাঁচটায়। ফলে ১৩ জানুয়ারির অনুশীলন ম্যাচটি আর হচ্ছে না। কেননা তারা এসেইতো আর পরের দিন ম্যাচ খেলতে নামতে পারবেন না। এ কারণে বাতিল হয়েছে ম্যাচটা।
ম্যাচটি বাতিল হওয়ার কারণে ক্ষতি কিছু্টা হয়েছে বাংলাদেশের চার ক্রিকেটারের। ত্রিদেশীয় সিরিজের দলে থাকা এনামুল হক বিজয়, সাব্বির রহমান, আবুল হাসান রাজু ও মোহাম্মদ মিঠুন ছিলেন বিসিবি একাদশে। জিম্বাবুয়ের বিপক্ষে তাদের সুযোগ ছিল নিজেদের প্রস্তুতি নেয়ার। কিন্তু সেটা হলো না।
প্রস্তুতি ম্যাচের জন্য নাজমুল হোসেন শান্তকে অধিনায়ক করে ১২ সদস্যের দল ঘোষণা করেছিল বিসিবি। ত্রিদেশীয় সিরিজের ওয়ানডে দলে থাকা চার ক্রিকেটার ছিলেন বিসিবি একাদশে।
আসরের অপর দল শ্রীলঙ্কা আসবে ১৩ জানুয়ারি। তাদের প্রথম ম্যাচ ১৭ জানুয়ারি, জিম্বাবুয়ের বিপক্ষে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here