আওয়ামী লীগ সরকার বা পুলিশ বিরোধী দলের কোন কর্মসূচিতে বাধা দেয় না বলে ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের করা মন্তব্যের তীব্র সমালোচনা করেছে বিএনপি।

দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, সবদিক থেকে চরমভাবে ব্যর্থ আওয়ামী লীগের মিথ্যাচারই হলো একমাত্র অবলম্বন। মানুষ আজ আওয়ামী লীগকে লাল কার্ড দেখাতে শুরু করেছে।

তিনি বলেন, আওয়ামী লীগের চলমান সদস্য সংগ্রহ কার্যক্রম ব্যর্থ হওয়ায় উনি (কাদের) প্রকাশ্যে বিএনপি’র বিরুদ্ধে এলোমেলো সামঞ্জস্যহীন বক্তব্য রাখছেন।

বুধবার বিকালে নয়াপল্টনে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এমন মন্তব্য করেন।

এসময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, প্রচার সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানী, কেন্দ্রীয় নেতা মীর সরাফত আলী সপু, হাবিবুল ইসলাম হাবিব, আবদুস সালাম আজাদ, মুনীর হোসেন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি সফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আবদুল কাদের ভুঁইয়া জুয়েল, সাইফুল ইসলাম পটু প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে নেত্রকোণা, ময়মনসিংহ, ফেনী, শিবচর, দিনাজপুর, নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বিভিন্ন জায়গায় সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচিতে বাধা দেয়ার চিত্র তুলে ধরেন রিজভী।

তিনি বলেন, আওয়ামী ক্যাডার ও তাদের লালিত পালিত আইন শৃঙ্খলা বাহিনী বিএনপির দেশব্যাপি সদস্য সংগ্রহ কার্যকমে বাধা দিচ্ছে, হামলা করছে, ভাঙচুর করেছে এমনকি বিএনপি নেতা-কর্মীদের গ্রেফতার নির্যাতনও করছে।

বিশেষ অভিযানের নামে দেশের বিভিন্ন অঞ্চলে ফের গণগ্রেফতার শুরু হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির মুখপাত্র।

তিনি বলেন, বিভিন্ন জেলা উপজেলায় আইন শৃঙ্খলা বাহিনী ও তাদের পরিচয়ে বিএনপি নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে হামলা, ভাংচুর ও তান্ডবলীলা চালানো হচ্ছে।