গেলো মৌসুমে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের প্রধান কোচ হিসেবে যোগ দিয়েই বাজিমাত করেছিলেন দলটির সর্বকালের অন্যতম সেরা খেলোয়াড়। লা লিগা ও উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপাসহ এক মৌসুমে পাঁচটি শিরোপা দখল করে প্রশংসা কুড়িয়েছিলেন ফ্রেঞ্চ তারকা জিনেদিন জিদান। তবে চলতি মৌসুমে তার জাদু চলছে না। কয়েকটি ছোট দলের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করায় ও এল ক্ল্যাসিকোতে হারায় ব্যাপক সমালোচনায় পড়তে হয় বিশ্বকাপ জয়ী সাবেক এ মিডফিল্ডারকে। ফুটবল ভিত্তিক বেশ কয়েকটি গণমাধ্যম দাবি করে রিয়াল থেকে বাদ দেয়া হচ্ছে তাকে।

তবে ফ্রেঞ্চ বর্ষসেরা কোচের পুরস্কার পেয়ে সমালোচকদের কড়া জবাব দেন। তিনি বলেন, কিছু কিছু মানুষ মনে করে আমার কাছে সবকিছুই অনেক সহজ। কিন্তু আসলে তা নয়। খেলোয়াড় বা কোচ হিসেবে আমি সবসময় পরিশ্রম করেই দলকে কিছু দেবার চেষ্টা করেছি।
সাবেক এ তারকা ফুটবলার বলেন, অবশ্যই এই মুহূর্তে আমাদের পরিস্থিতি ভাল নয়। কিন্তু আমি এটার পরিবর্তন করবো। আমি জানি আমার দলের এমন অনেক খেলোয়াড় আছে যাদের ওপর আমার আস্থা আছে।
পুরস্কার গ্রহণের পরের দিনই জিদান দিলেন নতুন খবর, কোচ হিসেবে লস ব্লাঙ্কোসদের সঙ্গে ২০২০ পর্যন্ত চুক্তি নবায়ন করেছেন।

বর্তমানে লা লিগায় মোটেই ভাল অবস্থায় নেই রিয়াল। টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার থেকে ১৬ পয়েন্ট পিছিয়ে চতুর্থ স্থানে রয়েছে দলটি। তবে জিদানের অধীনে এরই মধ্যে ১০টি শিরোপার মধ্যে আটটি শিরোপা ঘরে তুলেছে লস ব্লাঙ্কোসরা।
এ নিয়ে জিদান বলেছেন, প্রতিদিন আমি যা করছি তা আমি উপভোগ করছি। এভাবেই আমি এগিয়ে যেতে চেয়েছি। দুই থেকে তিন বছর আগেও আমি নিজেকে কোচ হিসেবে কল্পনা করিনি। কারণ পরিস্থিতি তখন এমন ছিলনা। আমি জানি কিভাবে গত কয়েক বছর কেটেছে। এমনকি নতুন এই চুক্তিও সব কিছু রীতিমত পরিবর্তন করে দিতে পারবেনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here