এফডিসিতে চলচ্চিত্র পরিচালক সমিতির উদ্যোগে সংবর্ধনা দেয়া হবে মুক্তিযুদ্ধভিত্তিক সিনেমা ‘ওরা ১১ জন’-এর শিল্পী ও কুশলীদের। এরপর উপস্থিত অতিথিদের সামনে প্রদর্শিত হবে চাষী নজরুল ইসলাম পরিচালিত এই ছবিটি। মঙ্গলবার দুপুরে বিএফডিসির মান্না ডিজিটাল কমপ্লেক্স মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব কথা জানানো হয় চলচ্চিত্র পরিচালক সমিতির পক্ষ থেকে।
আগামী বৃহস্পতিবার দুপুরে জহির রায়হান ভিআইপি প্রোজেকশন মিলনায়তনে এই সংবর্ধনা দেয়া হবে। সংবাদ সম্মেলনে উপস্থিত থাকা চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার বলেন, এর আগে ‘জীবন থেকে নেয়া’ ছবিটি নিয়ে অনুষ্ঠান করেছি। এবার ‘ওরা ১১ জন’ নিয়ে করছি।
বাংলাদেশের কালজয়ী সিনেমাগুলো আবার নতুনদের সামনে তুলে ধরতে চাই। এসব সিনেমার অভিনয়শিল্পী ও কলাকুশলী যারা আমাদের মাঝে এখনো বেঁচে আছেন, তাদের আমরা এমন আয়োজনের মাধ্যমে স্মরণ করতে চাই। তারই প্রক্রিয়া হিসেবে এমন আয়োজন। এভাবে এক এক করে কালজয়ী চলচ্চিত্রগুলো সামনে আনতে চাই।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন, পরিচালক শাহ আলম কিরণ, আহমেদ ইলিয়াস ভূঁইয়া, নূর মোহাম্মদ মনি, শাহিন সুমন, আহম্মদ আলী মন্ডল, অপূর্ব রানা ও শাহিন কবির টুটুল।
উল্লেখ্য, ১৯৭২ সালে মুক্তি পাওয়া ‘ওরা ১১ জন’ সিনেমায় অভিনয় করেছেন খসরু, রাজ্জাক, শাবানা, নূতন, হাসান ইমাম, সুমিতা দেবী, খলিল, মিরানা জামান ও রওশন জামিল প্রমুখ।