বাংলাদেশের চলচ্চিত্রে আলোড়ন সৃষ্টি করা নায়ক সালমান শাহর মৃত্যু নিয়ে ২১ বছর পর ফের শুরু হয়েছে নানা বিতর্ক। সম্প্রতি সালমান খুনের আসামি যুক্তরাষ্ট্র প্রবাসী রুবি সুলতানার এক ভিডিও বার্তা প্রকাশের পর ঝড় ওঠে মিডিয়াপাড়ায়। যার জের ধরে সম্প্রতি সালমানের মা মুখ খুলছেন গণমাধ্যমে।

সালমান শাহর মা নীলা চৌধুরী দাবি করেন, তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন। কীভাবে তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এত বড় একটা মামলা যেখানে খুন করে আত্মহত্যা বলে চাপানোর জন্য ২১ বছর ধরে যুদ্ধ হচ্ছে। কোনো বিচার হচ্ছে না। আর ওটার একমাত্র বাদী আমি। আমার মুখ বন্ধ হয়ে গেলে মামলা শেষ হয়ে যায়। সংগত সে কারণেই আমাকে মেরে ফেলা দরকার সবাই বলছে আমি নিরাপদ না।

এখন অবধি তিনি বা তার পরিবার কোনো হুমকি পেয়েছে কি না এমন প্রশ্নে নীলা চৌধুরী বলেন, আমার কাছে গভীর রাতে ফোন আসতেছে। আমি মনে করি লোকেশন ট্র্যাক করার জন্য এই ধরনের ফোন আসতে পারে। আমার কাছে প্রায় সময় ফোন আসে। আমি সালমান ফ্যানদের ফোন মনে করে সেইগুলো সংগ্রহে রাখি না। এখন থেকে রাখব ভাবছি।

এছাড়া তিনি আরও বলেন, আমি আল্লাহর কাছে নিরাপত্তা চাই। আমি সরকারের কাছে নিরাপত্তা চাই। আমার সালমান হত্যার বিচার চাই।দেশের প্রচলিত আইনেই বিচার চাই।আমি মনে করি দেশে বিচারের উদ্যোগ নিলে আন্তর্জাতিক আদালতে যাওয়ার কোন দরকার নেই। এতদিন পরে যদি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যার বিচার সম্ভব হয়, তো সালমান হত্যার বিচারের ব্যবস্থাও বর্তমান সরকার করতে পারবেন বলে আমার বিশ্বাস।