ঢাকা, ২০২৪-০৪-১৮ | ৫ বৈশাখ,  ১৪৩১

সিআইপি হলেন মালয়েশিয়া প্রবাসী ব্যবসায়ী অহিদুর রহমান

প্রবাস নিউজ ডেস্ক :

প্রকাশিত: ০১:৪৭, ৩ জানুয়ারি ২০২৩  

‘বিদেশে বাংলাদেশি পণ্যের আমদানিকারক অনিবাসি বাংলাদেশি’ ক্যাটাগরিতে নির্বাচিত বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তির (সিআইপি) তালিকায় উঠে এসেছেন মালয়েশিয়ায় বসবাসরত কুমিল্লার প্রবাসী ব্যবসায়ী অহিদুর রহমান। তিনি মালয়েশিয়ায় ‘সি মিলেনিয়াম ট্রেড (এম) এসডিএন বিএচডির স্বত্বাধিকারী ও বাংলাদেশ আওয়ামী লীগ মালয়েশিয়া শাখার সাধারণ সম্পাদক। সোমবার (১২ ডিসেম্বর) প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে ২০২০ সালের জন্য দুটি আলাদা ক্যাটাগরিতে নির্বাচিত এনআরবি-সিআইপি তালিকা প্রকাশ করা হয়। অহিদুর রহমান মালয়েশিয়ায় বাংলাদেশি পণ্যের আমদানিকারক অনাবাসী বাংলাদেশি ক্যাটাগরিতে নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশে বৈধ চ্যানেলে সর্বাধিক বৈদেশিক মুদ্রা প্রেরণকারী অনাবাসী বাংলাদেশি ক্যাটাগরিতে ৫৭ জন, বিদেশে বাংলাদেশি পণ্যের আমদানিকারক অনাবাসী বাংলাদেশি ক্যাটাগরিতে ১০ জনসহ সর্বমোট ৬৭ জনকে বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) হিসেবে নির্বাচিত করা হয়েছে।
অহিদুর রহমান ছাড়াও মালয়েশিয়া থেকে এ তালিকায় আছেন ফোর স্কয়ার রিসোর্সেস এসডিএন বিএইচডি’র স্বত্ত্বাধিকারী ব্যবসায়ী মো. আখতার হোসেন এবং বৈধ পথে বিদেশ থেকে দেশে রেমিট্যান্স পাঠানোর তালিকায় সিআইপি সম্মাননা পেয়েছেন সানওয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর ছাইদুর রহমান।

 

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়