ঢাকা, ২০২৪-০৫-০৩ | ১৯ বৈশাখ,  ১৪৩১

শ্বাসরুদ্ধকর শেষ ওভারে রাজস্থানকে ১ রানে হারালো হায়দরাবাদ

প্রবাস নিউজ ডেস্কঃ

প্রকাশিত: ০৩:২১, ৩ মে ২০২৪  

সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে জয়ের জন্য শেষ ওভারে রাজস্থান রয়্যালসের দরকার ১৩ রান। বল হাতে ভুবনেশ্বর কুমার আর স্ট্রাইকে রবিচন্দ্রন অশ্বিন। প্রথম বলে দৌড়ে ১ রানে নিয়ে মারকুটে ব্যাটার রভম্যান পাওয়েলকে স্ট্রাইক দেন অশ্বিন। পরের বলে দৌড়ে ২ রান নিয়ে তৃতীয় বলে বাউন্ডারি হাঁকান রভম্যান।

এবার পরের ৩ বলে দরকার ৬ রান। চতুর্থ ও পঞ্চম বলে দৌড়ে ২ রান করে মোট ৪ রান নিলেন রভম্যান। শেষ বলে প্রয়োজন ২ রান। কিন্তু জয় নির্ধারণী ভুবনেশ্বরের ফুলটাচ্ বলে এলবিডব্লিউ হয়ে গেলেন ক্যারিবীয় ব্যাটার। এতে মাত্র ১ রানের জন্য চলতি আইপিএলে ১০ ম্যাচে দ্বিতীয়বারের মতো হারের তিক্ত স্বাদ পেতে হয়েছে রাজস্থানকে।

বৃহস্পতিবার নিজেদের মাঠ রাজিব গান্ধী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করে ৩ উইকেটে ২০১ রান করে হায়দরাবাদ। জবাবে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ২০০ রান করতে পারে রাজস্থান।

হায়দরাবাদের হয়ে ওপেনার ট্রাভিস হেড করেন ৪৪ বলে ৫৮ রান। অভিষেক শর্মা (১০ বলে ১২) ও অমলপ্রিত সিং (৫ বলে ৫) দ্রুত ফিরে গেলে চতুর্থ উইকেটে ৭০ রানের অপরাজিত জুটি করেন নিতিশ কুমার রেডি ও হেনরিখ ক্লাসেন।

নিতিশ খেলেন ৪২ বলে ৭৬ রানের ঝোড়ো ইনিংস। ১৯ বলে ৪২ রানের দানবীয় আরও একটি ইনিংস খেলেন ক্লাসেন। এতে ২০০ রানের কৌটা টপকে যায় হায়দরাবাদ।

জবাবে ব্যাট করতে নেমে রাজস্থান ওপেনার যসস্বি জয়সওয়াল ঝোড়ো ব্যাটিং করে ৪০ বলে করেন ৬৭ রান। মাঝে জস বাটলার আর অধিনায়ক সঞ্জু স্যামসন ডাক মেরে ফেরত যান।

এরপর চতুর্থ ব্যাটার রিয়ান পরাগ ৪৯ বলে ৭৭ রানের (৮ বাউন্ডারি ৪ ছক্কায়) দুর্দান্ত ইনিংস খেলেন। শেষ দিকে রভম্যানের ১৫ বলে লড়াকু ২৭ রানের ইনিংস কোনো কাজে আসেনি। মাত্র ১ রানের জন্য হারতে হয়েছে রাজস্থানকে।

সর্বশেষ
জনপ্রিয়