ঢাকা, ২০২৪-০৯-২১ | ৫ আশ্বিন,  ১৪৩১

নির্বাচন থেকে সরে দাড়ালেন বাইডেন

প্রবাস নিউজ :

প্রকাশিত: ০৭:৪৯, ২২ জুলাই ২০২৪  

২০২৪ সালেরে প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাড়ালেন জো বাইডেন। রোববার দুপুরে সরে দাড়াবার এই ঘোষনা আসে। তবে বর্তমান ভাইস প্রেসিডেন্ট কামালা হারিসকে প্রার্থী হিসেবে সমর্থন দিয়েছেন বাইডেন। এর মধ্য দিয়ে কয়েক সপ্তাহ ধরে চলা আলোচনা সমালোচনার অবসান হলো।
মূলত সিএনএন আয়োজিত প্রেসিডেন্সিয়াল ডিবেটে ট্রাম্পের কাছে ধরাশায়ী হওয়ার পর নিজ দলের ডেমোক্র্যাটিক পার্টি ও পার্টির বাইরে থেকে চাপ আসতে থাকে বাইডেনের ওপর। মূলত বার্ধক্যজনিত কারনে মনে রাখতে না পারা এবং শারিরিক মানসিক ফিটনেস কমে যাওয়ায় প্রার্থীতা নিয়ে বহুপক্ষীয় বাধার মুখে পড়েন ৮১ বছর বয়সী এই রাজনীতিবিদ। তার দলের মধ্যে তাকে নিয়ে ক্রমবর্ধমান সংশয় ও অবিশ্বাস সৃষ্টি হয়। দলীয় নোতারাদের অনেকেরই ধারনা নেতৃত্ব দেওয়ার পক্ষে দুর্বল এবং নভেম্বরে ডোনাল্ড ট্রাম্পের কাছে হেরে যেতে পারেন।
তবে কামাল হ্যারিসকে বাইডেন পছন্দ করলেও নির্বাচনে ট্রাম্পের সাথে তিনি পেরে উঠবেন না বলে মনে করেন খোদ অনেক ডেমোক্র্যাট। সমর্থকরা বলছেন ট্রাম্পকে পরাজিত করার মতো প্রার্থী কামালা হ্যারিস নন।
যদিও কামালাই শেষমেষ প্রার্থী হিসেবে দলীয় প্রার্থী হবেন কিনা তা নির্ধারিত হবে আগামী ৪ সপ্তাহ পর ডেমোক্র্যাট দলীয় জাতীয় কনভেনশনে।

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়