তৃতীয় টার্মিনাল থেকে প্রথম বিমান উড়ল

প্রবাস নিউজ ডেস্কঃ

প্রবাস নিউজ

প্রকাশিত : ১০:০৬ পিএম, ৫ অক্টোবর ২০২৩ বৃহস্পতিবার

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল উদ্বোধন হবে শনিবার। এ টার্মিনালের একাংশে ইতোমধ্যে পরীক্ষামূলকভাবে দুটি ফ্লাইট পরিচালনা করছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

পরীক্ষামূলক অংশ হিসেবে টার্মিনাল-৩ এর পার্কিং বে’ থেকে প্রথমবারের মতো ফ্লাইটে যাত্রী তুলেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট। বৃহস্পতিবার ৫ (অক্টোবর) টার্মিনাল-৩ ব্যবহার করেছে বিমানের ঢাকা-কাঠমান্ডু রুটের আরেকটি ফ্লাইট।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম বলেন, আমরা পরীক্ষামূলকভাবে তৃতীয় টার্মিনালের বে এবং বোর্ডিং ব্রিজ ব্যবহার করেছি। তবে ইমিগ্রেশনসহ যাত্রীদের ফ্লাইটে ওঠার আগে সব ধরনের কার্যক্রম টার্মিনাল-২’তেই সম্পন্ন করা হয়। পরে যাত্রীদের নিয়ে ফ্লাইটটি নির্ধারিত রানওয়ে দিয়ে কাঠমান্ডুর উদ্দেশে উড্ডয়ন করে। বৃহস্পতিবার কাঠমান্ডু ফ্লাইটটিও একই প্রক্রিয়ায় সফলভাবে উড্ডয়ন করেছে।

জানা গেছে, গত সোমবার বিমানের ঢাকা থেকে কাঠমান্ডু রুটের ফ্লাইটটি (বিজি-৩৭১) প্রথমবারের মতো তৃতীয় টার্মিনালের হাই-স্পিডি ট্যাক্সিওয়ে দিয়ে পার্কিং বে’তে প্রবেশ করে। পার্কিং বে’তে অবস্থানের পর তৃতীয় টার্মিনালের বোর্ডিং ব্রিজ দিয়ে ফ্লাইটে ওঠেন কাঠমান্ডুর যাত্রীরা। ফ্লাইটটি বিমানের বোয়িং-৭৩৭ মডেলের ‘ময়ূরপঙ্খী’ নামের একটি এয়ারক্রাফট নিয়ে পরিচালিত হচ্ছিল।