ঢাকা, ২০২৪-০৯-২১ | ৫ আশ্বিন,  ১৪৩১

জার্মানিতে এআইইউবির সাবেক শিক্ষার্থীদের মিলনমেলা

প্রবাস নিউজ ডেস্কঃ

প্রকাশিত: ০১:৪৭, ১৬ সেপ্টেম্বর ২০২৪  

জার্মানির ফ্রাঙ্কফুর্ট শহরে জমজমাট আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়ে গেলো ইউরোপের বিভিন্ন দেশে অবস্থানরত আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ (এআইইউবি) এর সাবেক শিক্ষার্থীদের মিলনমেলা।

দিনব্যাপী এই মিলনমেলায় অংশ নেন তিন শতাধিক সাবেক শিক্ষার্থী। গত ৭ সেপ্টেম্বর ফ্রাঙ্কফুর্টের একটি স্থানীয় অডিটোরিয়ামে এ মিলনমেলা অনুষ্ঠিত হয়।

ইউরোপের নানা দেশে ছড়িয়ে আছেন এই বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রছাত্রীরা। তাদের অনেকেই নামীদামি প্রতিষ্ঠানে চাকরি করেন এবং অনেকে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত আছেন।

জার্মানিতে এআইইউবির সাবেক শিক্ষার্থীদের মিলনমেলা

মিলনমেলায় প্রাণবন্ত আড্ডায় মেতে উঠেন সাবেক শিক্ষার্থীরা। ক্যাম্পাস জীবনের নানা অম্ল-মধুর স্মৃতিচারণ করেন তারা। পুরো আয়োজন যেন আনন্দ উচ্ছাস আর পুরোনো দিনের নানা কথা আর গল্পে জমে উঠে। অনেক দিন পরে বন্ধুদের পেয়ে সবাই যেন বিশ্ববিদ্যালয়ের স্মৃতিময় জীবনে ফিরে গিয়েছিল।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এআইইউবি বোর্ড অব ট্রাস্টিজের প্রতিষ্ঠাতা সদস্য ইশতিয়াক আবেদিন। বিশেষ অতিথি ছিলেন ট্রাস্টি বোর্ডের সদস্য সাবরিনা আবেদিন এবং গুগলের প্রথম বাংলাদেশি বিশিষ্ট প্রকৌশলী ও সিনিয়র ডিরেক্টর জাহেদ সবুর। প্রবাসে মিলনমেলার এই মহতী অনুষ্ঠানটি আয়োজন করবার জন্য নানা ইভেন্টে দীর্ঘ প্রস্তুতির সঙ্গে জড়িত ছিলেন অনেকে। ছিলেন শোরাব হোসেন, সুজয় পালম, জিকো , দেবজোতি পল, রনি, মুহাম্মদ বাকের, গৌতম সাহা, ফাহিম, ইভান, রায়হান, সৌরভ, রিয়াদ, ওমর ফারুক প্রমুখ। 

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়